মেনু নির্বাচন করুন
পাতা

সেবার তালিকা

1।  উংপাদনকারী কৃষকগণের তালিকা প্রস্তুত ও কমিটির মাধ্যমে অনুমোদন স্বাপেক্ষে ধান/চাল সংগ্রহ ও ব্যাংক একাউন্ট এর মাধ্যমে পরিশোধ করা হয়।

2। চাল সংগ্রহের মৌসুম ভিত্তিক চাল উৎপাদনের সক্ষম চালকল মালিগণের আবেদনের ভিত্তিতে ছাটাই ক্ষমতার ভিত্তিতে চুক্তির মাধ্যমে জামানত গ্রহন করে বিনিদের্শ ভূক্ত চাল গ্রহন করে ব্যাংক  একাউন্ট এর মাধ্যমে বিল পরিশেঅধ করা হয়।

3। ইউনিয়ন তালিকা প্রনয়ন কমিটির মাধ্যমে প্রাথমিক তালিকা প্রনয়ন করে যাচাই বাছাই অন্তে উপজেলা কমিটি কর্তৃক খাদ্য বান্ধবের ভোক্তা তালিকা চুড়ান্ত অনুমোদন করে কার্ড ইস্যু করতঃ কমসূচী চলাকালীন প্রতিমাসে 10/- টাকা কেজি দরে ভোক্তাগণের মধ্যে  30 কেজি চাল বিতরন।

4।ওএমএস এর মাধ্যমে পৌরসভা, জেলা ও উপজেলা ব্যতিত পৌরসভা ও উপজেলা পযায়ে এবং ইউনিয়ন পযায়ে নির্ধারিত মল্যে মাষ্ঠাররোলের মাধ্যমে মাথাপিছু চাল ও আটা বিক্রয় করা হয়।

5। 4থ শ্রেনীর সরকারি, আধাসরকারি কমচারীগণ ও ইউনিয়ন পযায়ে চৌকিদারগণের ফেয়ার প্রাইস মুল্যে কার্ডের মাধ্যমে কমসূচী চলাকালীন সময়ে চাল ও আটা বিক্রয়।

6। খাদ্যশস্য ও খাদ্য সামগ্রী 1 মেঃ টন হতে 15 মেঃ টন পর্যন্ত খুচরা খাদ্যশস্য লাইসেন্স 1 মেঃ টন হতে 300 মেঃ টন পযন্ত পাইকারি খাদ্যশস্য লাইসেন্স ও খাদ্যশস্য আমদানীকারকগণের খাদ্যশস্য লাইসেন্স প্রদান করা হয়।

7। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ কর্তক প্রদত্ত নির্দেশনা সমূহ বাস্তবায়ন ও নিরাপদ খাদ্য ষিয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করা।|

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter